শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৭:৩৫ পূর্বাহ্ন

ভর্তি চলছে রাজনগর টিএসসি’তে

রাজনগর প্রতিনিধিঃঃ  / ২০ শেয়ার
আপডেট : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১, ৪:২৫ পূর্বাহ্ন

রাজনগর টেকনিক্যাল স্কুল ও কলেজ (টিএসসি) এ ৬ষ্ঠ শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত ভর্তি চলছে। কলেজ থেকে ফরম সংগ্রহ করে শিক্ষার্থীরা ভর্তির আবেদন করতে পারবেন।

কলেজ সূত্রে জানাযায়, বর্তমানে চারটি ট্রেড চালু আছে- এপারেন্স মেনুফেকচারিং বেসিস, ওয়েল্ডিং এন্ড ফেব্রিকেশন ফার্ম মেশিনারি, আইটি সাপোর্ট এন্ড আইওটি বেসিস। ৬ষ্ঠ শ্রেণি থেকে ৮ম শ্রেণি পর্যন্ত জেনারেল সাবজেক্ট ও একটি কারিগরি সাবজেক্ট থাকবে। ৯ম শ্রেণিতে উঠার পর প্রত্যেকে বিভাগ বাছাই করতে পারবেন। সকাল ৯টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত প্রতিষ্ঠান থেকে ভর্তি ফরম সংগ্রহ করা যাবে। ৬ষ্ঠ, ৭ম ও ৮ম শ্রেণির ভর্তি ফরম ৫০ টাকা এবং ৯ম শ্রেণির ভর্তি ফরমের মূল্য ১২০ টাকা।

সুবিধা সমূহঃ

সকল বই সরকারিভাবে বিনামূল্যে দেয়া হয়, ছাত্রীদের বেতন ফ্রি ও ছেলেদের বেতন প্রতিমাসে ১০ টাকা,
মেধার ভিত্তিতে ১০০% ছাত্রী ও ৭০% ছাত্র ৩৬০০ টাকা বৃত্তি ও শিল্প কারখানায় প্রশিক্ষণ বাবদ প্রত্যেকে ১২০০ টাকা ভাতা পেয়ে থাকে।

ভর্তিতে যা যা লাগবেঃ 

রেজিঃ কার্ডের ফটোকপি, নম্বর পত্র, প্রশংসাপত্র, জন্মসনদ(সত্যায়িত), ২ কপি পাসপোর্ট সাইজের ছবি ও ফরম ক্রয়ের মূল রশিদ।

রাজনগর টেকনিক্যাল স্কুল ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অমিতাভ হালদার বলেন, কারিগরি শিক্ষার মূল্য অনেক এবং এটা সকলেই চায়। কিন্তু সবাই সুযোগ পায়না। তাই সবাইকে সুযোগ করে দেয়ার জন্য সরকারের যুগান্তকারী পদক্ষেপে দেশের প্রতিটি উপজেলায় তৈরি হচ্ছে একটি করে টিএসসি। এটাও তার একটা অংশ। আশাকরি সবাই এখান থেকে কারিগরি শিক্ষা নিয়ে দেশ বিদেশে কর্মসংস্থান জুগাড় করতে পারবে।

যাতায়াতঃ মুন্সিবাজার থেকে রিকশাভাড়া ১০ টাকা, রাজনগর বাজার থেকে সিএঞ্জি ভাড়া ২০ টাকা। রাজনগর টেকনিক্যাল স্কুল ও কলেজ, তেলীজুরি, রাজনগর, মৌলভীবাজার।

জাফলং নিউজ/ কামরান/ শুভ


আরও পড়ুন
Theme Created By ThemesDealer.Com