শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১১:১৯ পূর্বাহ্ন

রাজনগরে শুভ উদ্বোধন হলো স্কলারস্ একাডেমি

জাফলং নিউজ ডেস্ক / ২০ শেয়ার
আপডেট : বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১, ১০:৩৮ পূর্বাহ্ন

রাজনগরে শুভ উদ্বোধন হলো স্কলারস্ একাডেমি

নাহিদুর রহমান নাহিদঃ

প্রান্তিক পর্যায়ে অর্থবহ ও টেকসই শিক্ষা ব্যবস্থার সুযোগ না হলে জাতীয় পর্যায়ে মেধা সংগ্রহ ও কার্যকরী ভূমিকা পালনকারী দক্ষ মানবসম্পদ গঠন সম্ভব নয়।

এই উদ্দেশ্যকে সামনে রেখে ঐতিহ্যবাহী রাজনগর শহরে

যাত্রা শুরু করেছে স্কলারস্ একাডেমি।উক্ত স্কলারস্ একাডেমির শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজনগর সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ জিলাল উদ্দিন আহমেদ।বিশেষ অতিথি ছিলেন রাজনগর সরকারি কলেজের বিভাগীয় প্রধান রাষ্ট্র বিজ্ঞান শাখা মিসেস শাহানারা রুবি।

সার্বিক পরিচালনায় রয়েছেন জাহাঙ্গীর আহমদ মুহিত এম.আর. উদ্দিন।ফুয়াদ আহমেদ মুরাদ শিক্ষক, ইংরেজী বিভাগ,পরিচালক,রাজনগর আইডিয়েল হাই স্কুল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং নাহিদ বকস্ জোসেফ সত্বাধীকারী বকস ফার্মেসী, রাজনগর। মডেল লাইব্রেরী এন্ড কম্পিউটার্স, রাজনগর।

প্রিয় শিক্ষার্থীদের উদ্দেশ্যে পরিচালনা কমিটির দুটি কথা নিম্নে উপস্থাপন করা হলো-

সুপ্রিয় শিক্ষার্থী/অভিভাবকবৃন্দ,

আসসালামু আলাইকুম/আদাব,

আপনি জেনে আনন্দিত হবেন যে, আপনি কিংবা আপনার সন্তানদেরকে বিশ্বায়নের উপযােগী করে গড়ে তুলতে ও লালিত স্বপ্নগুলােকে বাস্তবে রুপ দিতে আপনারই প্রাণের শহর রাজনগরে আমরা গড়ে তুলেছি “স্কলারস্ একাডেমী”। আমরা কলার একাডেমিকে কিছু যুগপোযােগী কোর্স সমূহ দিয়ে সাজিয়েছি। বিশেষ করে এসএসসি ও দাখিল পরীক্ষার্থীরা পরীক্ষা পরবর্তী অবসর সময়ে এই কোর্সগুলি করে উপকৃত হবে, যা তাদের দক্ষতা বৃদ্ধির জন্য আবশ্যক।

যেমনঃ ১) কম্পিউটার শিক্ষাঃ

বর্তমানে প্রতিযােগীতামূলক বিশ্বে উচ্চশিক্ষা গ্রহণ করুন বা নাই করুন নিজেকে পরিপূর্ণভাবে গড়ে তুলতে হলে কম্পিউটার সম্পর্কে জানা বা শেখার বিকল্প নাই। নিজেকে স্মার্টভাবে উপস্থাপন করার জন্য টুকটাক কম্পিউটার জানতেই হবে। যেকোন ভর্তি পরীক্ষার ফরম পূরণ, চাকুরীর আবেদন, বিভিন্ন পরীক্ষার ফলাফল জানতেও কম্পিউটারে জ্ঞান থাকা জরুরী।

কম্পিউটার জানা থাকলে ঘরে বসেই চাকুরী করা যায়। বর্তমানে আউটসাের্সিং এর মাধ্যমে কম্পিউটারে দক্ষ তরুন-তরুনীরা

প্রতিনিয়ত বড় অংকের টাকা ইনকাম করছে। আর ছাত্র/ছাত্রী ও চাকুরীজীবিদের জন্য কম্পিউটার জানা বাধ্যতামূলক।

২)Spoken English:

আমাদের স্কুলগুলােতে সাধারণত ইংরেজী বিষয়ের ক্লাস বাংলা ভাষায় নেয়া হয় যার ফলে সাধারণ ছাত্র-ছাত্রীরা ইংরেজী ভাষায় কথা বলতে পারে না। আবার ইংরেজী মাধ্যম স্কুলগুলােতে ভর্তি হওয়া ব্যয়বহুল। তাই সাধারণ ছাত্র-ছাত্রীদের

ইংরেজী ভাষায় সাবলীল ভাবে কথা বলতে সাহায্য করা আমাদের উদ্দেশ্যে। বর্তমানে পৃথিবীর সর্বাধিক মানুষের মুখের ভাষা হচ্ছে ইংরেজী। সুতরাং পৃথিবীকে জানতে হলে ইংরেজী শিক্ষার বিকল্প নেই। তাছাড়া আপনি যদি পৃথিবীর সব বড় বড় প্রতিষ্ঠানে কাজ করতে চান তাহলে ইংরেজী জানা আবশ্যক। এমনকি যে মিডিয়া ও তথ্য প্রযুক্তি আজ সারা বিশ্ব নিয়ন্ত্রণ করছে তার ৯৫ ভাগই ইংরেজীতে। ব্যবসা, উচ্চশিক্ষা, যােগাযােগ, বিজ্ঞান, সাহিত্য, খেলাধুলা, সামাজিক

যােগাযােগ মাধ্যম ফেসবুক, ইউটিউব, গুগল, টুইটার সবকিছুই ইংরেজী ভাষার নিয়ন্ত্রণে।

৩)Language Club:

ইংরেজীতে কথা বলতে পারা একটি অভিজাত বিষয়। আমরা শিক্ষিত, উচ্চশিক্ষিত সকল পেশা ও শ্রেনীর মানুষই

মােটামােটি ভাল ইংরেজী জানি কিন্তু আমরা বেশিরভাগই ইংরেজীতে কথা বলতে পারি না। আর তার মূল কারন হচ্ছে

ইংরেজীতে কথা বলার জন্য পর্যান্ত অনুশীলনের পরিবেশ ও সুযােগ পাই না। তাই English Spoken এ

Fluency ফিরিয়ে আনতে আমরা চালু করেছি English Language Club.

৪)একাডেমিক কোচিংঃ

বাংলাদেশ বিশ্বের অন্যতম জনবহুল দেশ হওয়ার কারনে স্কুল, কলেজ, মাদরাসা, বিশ্ববিদ্যালয়গুলােতে উপচে পড়া ভীড়

থাকে। সাধারণত ক্লাসগুলােতে ১০০-২০০ ছাত্র/ছাত্রী উপস্থিত হয়। ফলে শিক্ষকদের পক্ষে মানসম্মত পাঠদান সম্ভবপর হয়ে উঠে না। ছাত্র-ছাত্রীদের এই সমস্যা দূর করতে সচেতন অভিভাবকরা বিভিন্ন টিউটর/কোচিং সেন্টারের সহযােগীতা নেন। সম্ভাবনাময় মেধাবী শিক্ষার্থীদের এই দূর্বণতা দূর করার জন্য প্রত্যেক বিষয়ের অভিজ্ঞ শিক্ষকমন্ডলী ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে আমরা চালু করেছি একাডেমিক কোচিং।

কোরআন শিক্ষা ও বিশুদ্ধ কোরআন তেলাওয়াত নামাজ কবুলের পূর্ব শর্ত। কিন্তু আমাদের সমাজের অনেক যুবক-বৃদ্ধ বিভিন্ন বাস্তব সম্মত

কারণে কোরআন শুদ্ধভাবে পড়তে বা শিখতে পারেনি। ঐ সকল যুবক-বৃদ্ধের জন্য আমরা অভিজ্ঞ আলেম কর্তৃক পরিচালিত কোরআন শিক্ষা কোর্স চালু করেছি।তাই আপনার সন্তানকে স্কলারস একাডেমিতে ভর্তি করে তাদের মেধাকে শানিত করার সুযােগ দিন।

জাফলং নিউজ/ডেস্ক 


আরও পড়ুন
Theme Created By ThemesDealer.Com