শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:২২ পূর্বাহ্ন

কুলাউড়ায় চা শ্রমিকদের মাঝে শাবিপ্রবি স্বপ্নোত্থানের শীতবস্ত্র বিতরণ

জাফলং নিউজ ডেস্ক / ৩১ শেয়ার
আপডেট : রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২, ৩:১৮ অপরাহ্ন

শীতার্ত চা শ্রমিকদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নোত্থান’।

আজ শুক্রবার (২৩ ডিসেম্বর) রাতে বিষয়টি নিশ্চিত করেন সংগঠনের প্রচার সম্পাদক আবু রায়হান।

তিনি বলেন, স্বপ্নোত্থান প্রতিবছর শীতার্ত মানুষদের পাশে দাঁড়াতে শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণ করে আসছে। এবারও এ কর্মসূচি হাতে নিয়েছে স্বপ্নোত্থান। এতে শুক্রবার (২৩ ডিসেম্বর) কুলাউড়ার হিংগাজিয়া চা বাগানে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এতে প্রায় ৪৫০ জন মানুষের মাঝে শীতবস্ত্র ও ৫০ টি পরিবারে কম্বল বিতরণ করা হয়।

হিংগাজিয়া চা বাগানের সহকারী ব্যাবস্থাপক শাহরিয়ার পারভেজ বলেন, ‘দ্রব্যমূল্য বৃদ্ধির এই বাজারে চা শ্রমিকরা খুবই মানবেতর জীবনযাপন করে। শীতের সময় শীতবস্ত্রের অভাবে তাদের দূর্ভোগের সীমা থাকে না। ‘স্বপ্নোত্থান’ এর শীতবস্ত্র ও কম্বল পেয়ে তারা খুবই আনন্দিত। এবার অন্তত ঠান্ডায় তাদের আর কষ্ট করতে হবে না।’

স্বপ্নোত্থানের সাধারণ সম্পাদক মাইবম দর্পণ সিংহ বলেন, ‘আমরা সবসময় চাই সমাজের অবহেলিত মানুষের পাশে দাঁড়াতে। চা বাগান অঞ্চলে তুলনামূলক শীতের প্রকোপ একটু বেশি থাকে৷ তাই প্রতিবছর আমরা বিভিন্ন চা বাগানের শ্রমিকদের শীত নিবারণের চেষ্টা করি। এবছর ইতিমধ্যে ৩ টি চা বাগানের শ্রমিকদের মাঝে শীতবস্ত্র ও নতুন কম্বল বিতরণ করেছি। আগামীতেও আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।’

এ বিষয়ে স্বপ্নোত্থানের সভাপতি ধীমান দাস দিব্য বলেন, সুবিধাবঞ্চিত মানুষদের জন্য শীত বয়ে নিয়ে আসে অসীম দুর্ভোগ। কারণ তাদের কাছে শীত নিবারণের সামান্য কাপড়টুকুও নেই। তাই অসহায় মানুষদের পাশে দাঁড়াতে আমাদের এ আয়োজন। অসহায় মানুষের মুখে হাসি ফোটানোর কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, শীতের তীব্রতায় শীতার্ত মানুষের মাঝে কিছুটা উষ্ণতা ছড়িয়ে দিতে গত ২১ ডিসেম্বর কুলাউড়ার গাজীপুর ও মেহেদীবাগ চা বাগানে প্রথম ধাপে প্রায় ৮০০ জন মানুষের মাঝে শীতবস্ত্র ও ১০০ টি পরিবারকে নতুন কম্বল প্রদান করে স্বপ্নোত্থান।


আরও পড়ুন