বুধবার, ১৫ মে ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন

মৌলভীবাজারে বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াডের সম্মেলন সম্পন্ন

মৌলভীবাজার প্রতিনিধি :: / ২১৯ শেয়ার
আপডেট : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২, ১২:০২ অপরাহ্ন

মৌলভীবাজারে বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াড(বিসিও) এর সম্মেলন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার বিকেলে মৌলভীবাজার সরকারি কলেজে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

জেলা ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর হাসান আহমেদ এর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াড এর মহা-পরিচালক শাকিল আল-আমিন।

এসময় কিভাবে বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াডকে এগিয়ে নেওয়া যায়, কিভাবে শিক্ষার্থীরা এই ক্যারিয়ার অলিম্পিয়াডের সুফল ভোগ করবে, কীভাবে নিজের যোগ্যতাকে কাজে লাগিয়ে সফল ক্যারিয়ার গড়তে হয় সার্বিক বিষয়ে আলোচলা করেন বিসিও এর মহা-পরিচালক শাকিল আল-আমিন।

সহকারি উপজেলা কো-অর্ডিনেটর কয়েস আহমেদ এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন, সহকারি ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর ত্যায়িবা আক্তার, ডিস্ট্রিক্ট কলেজ টিম ম্যানেজার মাঈশা খান হৃদি, মৌলভীবাজার সদর উপজেলা কো-অর্ডিনেটর ফারজানা তাসনিম মনি, সহকারি উপজেলা কো-অর্ডিনেটর মাহেন্দ্র মালাকার, শ্রীমঙ্গল উপজেলা কো-অর্ডিনেটর মাহবুব আহমেদ, কুলাউড়া উপজেলা কো-অর্ডিনেটর আহমেদ বাচ্চু, সহকারি উপজেলা কো-অর্ডিনেটর ফাহমিদা আক্তার, জুড়ি উপজেলা কো-অর্ডিনেটর ফাহাদ আহমেদ, রাজনগর উপজেলা কো-অর্ডিনেটর সৈয়দা নাজমিন প্রমুখ।

সম্মেলন শেষে কবিতা আবৃত্তি অনুষ্ঠানে আবৃত্তি করেন বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াড এর মহা-পরিচালক শাকিল আল-আমিন ও সহকারি উপজেলা কো-অর্ডিনেটর কয়েস আহমেদ।

উল্লেখ্য, “আমার দক্ষতায়, আমার ক্যারিয়ার” এই স্লোগানকে সামনে রেখে একজাঁক শিক্ষার্থীদের নিয়ে এই প্রথম অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াড। এই অলিম্পিয়াডে শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ক সচেতনতা ও দক্ষতা বৃদ্ধিতে এক অনন্য প্লাটফর্ম। বাংলাদেশ ক্যারিয়ার অলিম্পিয়াড প্রতিষ্ঠাতা করেছেন বাংলাদেশের ৩৫ তম বিসিএস ক্যাডার গাজী মিজানুর রহমান এবং বাংলাদেশের ৩৬তম বিসিএস ক্যাডার শাকিল আল-আমিন। ইতিমধ্যে বাংলাদেশের ৬৪টি জেলা ও ৪৯৫টি উপজেলা পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে।


আরও পড়ুন