সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০২:৪১ অপরাহ্ন

কুলাউড়ায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মধ্যে বাই-সাইকেল বিতরণ

কুলাউড়া প্রতিনিধি:: / ২৭ শেয়ার
আপডেট : রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২, ২:১৪ অপরাহ্ন

মৌলভীবাজার জেলার কুলাউড়ায় আজ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ ও বাই-সাইকেল বিতরণ করা সম্পন্ন হয়েছে। 
 

 

প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ মো. আবু জাফর রাজু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে নিজে তদারকি করেন বিধায় পিছিয়ে পড়া আদিবাসী জাতি আজ ধাপে ধাপে বিভিন্ন ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে।

 

 

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ বিশ্বের মধ্যে রোল মডেল দেশ হিসাবে প্রতিষ্ঠা লাভ করেছে। রোববার (২৭ ফেব্রয়ারি) কুলাউড়ায় সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ ও বাই-সাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

 

 

বাই সাইকেল হাতে পেয়ে কর্মধা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তাজা সিনহা ও আলী আমজদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সিতি রানী সিনহা বলেন, এতোদিন আমরা পায়ে হেঁটে অনেক কষ্ট করে স্কুলে যেতাম। এখন মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বাই সাইকেল পেয়ে আমরা সাইকেল চালিয়ে স্কুলে যেতে পারবো। এরচেয়ে আনন্দের বিষয় আর কি হতে পারে। প্রধানমন্ত্রীসহ উপজেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

 

সভাশেষে প্রধান অতিথি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রাথমিকের ২০ জনের প্রত্যককে ২৪০০ টাকা ও মাধ্যমিকের ১০ জনের প্রত্যেককে ৬৪০০ টাকাসহ মোট ১ লাখ ১২ হাজার টাকা এবং ২৫ জনের মধ্যে ১টি করে বাই-সাইকেল বিতরণ করেন।

 

জাফলং নিউজ/ডেস্ক

 


আরও পড়ুন
Theme Created By ThemesDealer.Com