রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯:৪৫ পূর্বাহ্ন

ডিসেম্বরে বাংলাদেশে চালু হচ্ছে পেপ্যাল

জাফলং নিউজ ডেস্ক / ২৮ শেয়ার
আপডেট : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১, ৬:২১ অপরাহ্ন

ডিসেম্বরে বাংলাদেশে চালু হচ্ছে পেপ্যাল


নিউজ ডেস্ক:: বাংলাদেশে চালু হচ্ছে আন্তর্জাতিক অনলাইন পেমেন্ট সিস্টেম পেপ্যাল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান জানিয়েছেন আগামী ডিসেম্বর নাগাদ এ পেমেন্ট সিস্টেম চালু হতে পারে।

শনিবার (২৩ অক্টোবর) সকাল ১০টায় গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন কারখানা পরিদর্শনে গিয়ে এ কথা জানান তিনি।

এ সময় তার সঙ্গে ছিলেন আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম. শাহ আলম সরোয়ার, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টার একান্ত সচিব জাহিদুল ইসলাম ভূঞা প্রমুখ।

উল্লেখ্য, আন্তর্জাতিকভাবে পেমেন্ট পাঠানো বা গ্রহণ করার পদ্ধতিই মূলত পেপ্যাল। সকল ফ্রিল্যান্সাররা আন্তর্জাতিক বাজারের বিভিন্ন ক্লায়েন্টের কাজ করার বিপরীতে পেপ্যালের মাধ্যমে তাদের নির্ধারিত বেতন বা অর্থ নিয়ে থাকেন।

দীর্ঘদিন যাবৎ এই আন্তর্জাতিক পেমেন্ট সিস্টেমের জন্য অপেক্ষা করে আছেন দেশে লাক্ষ লাক্ষ ফ্রিলানসার।

বর্তমানে, পেপ্যাল ১৯০টি দেশে কার্যক্রম পরিচালনা করে, এবং এটি ২৩.২ কোটির বেশি অ্যাকাউন্ট পরিচালনা করে, তাদের মাঝে সক্রিয় অ্যাকাউন্টের সংখ্যা ৮.৭ কোটিরও বেশি। পেপ্যাল ২৪ টি মূদ্রায় গ্রাহকদের অর্থ পাঠাতে, গ্রহণ করতে ও অর্থ সংরক্ষণ করার সুযোগ দিয়ে থাকে। ১৯৪ টি দেশের অধিবাসীগণ স্থানীয় বাজারে পেপ্যাল ব্যবহার করে অনলাইনে অর্থ প্রেরণ করতে পারে।

তবে এখনো বাংলাদেশে তারা কার্যক্রম শুরু করে নি পেপ্যাল। সালমান এফ রহমানের বক্তব্য অনুযায়ী বলা যায় এই দীর্ঘ প্রতিক্ষা শেষ হতে পারে। 


আরও পড়ুন
Theme Created By ThemesDealer.Com