শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১১:১৭ পূর্বাহ্ন

দি সিলেট চেম্বার অব কমার্স’র নির্বাচনকে সামনে রেখে মতবিনিময় সভা অনুষ্ঠিত

জাফলং নিউজ ডেস্ক / ২৬ শেয়ার
আপডেট : রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১, ১২:২৬ অপরাহ্ন

দি সিলেট চেম্বার অব কমার্স'র নির্বাচনকে সামনে রেখে মতবিনিময় সভা অনুষ্ঠিত


জাফলং প্রতিনিধি::

দি সিলেট চেম্বার অব কমার্স’র নির্বাচনকে সামনে রেখে তামাবিল  চুনাপাথর পাথর ও কয়লা আমদানি কারক গ্রুপের নিজস্ব অফিস কার্যালয়ে গত কাল শনিবার (৪ নভেম্বর) এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আসন্ন নির্বাচনকে ঘিরে আবারো দুই প্যানেলে তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস পাওয়া গেছে। গত কাল মতবিনিময় সভায় এ বিষয় টি জানিয়েছেন বিগত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী ‘সিলেট ব্যবসায়ী পরিষদ।

সিলেট চেম্বার অব কমার্স’র নির্বাচনী মতবিনিময় সভায়  ইসমাইল হোসেন’র সঞ্চালনায় ও তামাবিল চুনাপাথর পাথর ও কয়লা আমদানি কারক গ্রুপ’র সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী এম. লিয়াকত আলী’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ৩নং পূর্ব  জাফলং ইউনিয়ন পরিষদের স্বর্ণপদক প্রাপ্ত  স্বনামধন্য চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা ভার প্রাপ্ত কাউন্সিল মাহফুজুর রহমান, সিলেট জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক মোঃ আজমল আলী, সিলেট জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ সমসের জামান, ও সিলেট জেলা  আওয়ামী লীগের প্রচার ও প্রকশনা সম্পাদক এড. আব্বাস উদ্দিন, দি সিলেট  চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সম্মানিত সদস্য গোলাপ মিয়া, এসময় আরও উপস্থিত ছিলেন তামাবিল চুনাপাথর পাথর ও কয়লা আমদানি কারক গ্রুপের সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান মিন্টু, সহ-সভাপতি হাজ্বী জালাল উদ্দিন, আনোয়ার হোসেন খান আনু মিয়া, আনোয়ার হোসেন জুবের, জাকির হোসেন, মাহফুজ আহমেদ,নাছির খাঁন মুরাদ, ভেনজীর আহমেদ সুমনসহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া সাংবাদিক  অনেকেই উপস্থিত ছিলেন।

নির্বাচনের লক্ষ্যে তারা সভায় সিলেটে ব্যবসায়ীসহ সর্বমহলের সহযোগিতা কামনা করেছেন। অন্যদিকে সভায় চেম্বারের বতর্মান পরিষদের নানা কর্মকান্ডের সমালোচনা করেন তৃণমূলের ব্যবসায়ীরা। তাদের দাবি করোনা মহামারিতে ব্যবসায়ীরা যখন পথে বসার উপক্রম, তখন বর্তমান পরিষদের কাউকে পাওয়া যায়নি। উল্টো ব্যবসায়ীদের মতামতের পাত্তা না দিয়ে ‘লিয়াজো কমিটি’ করার স্বপ্নে বিভোর ছিলেন। ভবিষ্যতে এই সুযোগ আর দেয়া হবেনা বলে ব্যবসায়ী নেতৃবৃন্দের কেউ কেউ এমন মন্তব্য করেন ।

সিলেটের তামাবিল চুনাপাথর পাথর ও কয়লা আমদানি কারক গ্রুপ’র হল-এ আয়োজিত মতবিনিময় সভায় সিলেটের বিভিন্ন রাজনৈতিক ও ব্যবসায়ী নেতৃবৃন্দ অংশ নেন এবং তাদের মতামত তুলে ধরেন। উপস্থিত থেকে সুষ্ঠ নির্বাচন আয়োজনের উপর গুরুত্বারোপ করেন বিগত নির্বাচন পরিচালনা কমিটি, চেম্বারের প্রাক্তন প্রশাসকসহ রাজনৈতিক নেতৃবৃন্দরা।

সভায় নির্বাচনকে সামনে রেখে সিলেট চেম্বারের সাবেক নির্বাচন কমিশনার এডভোকেট নাসির উদ্দিন খান বলেন, সিলেট চেম্বারের গঠনতন্ত্রে অনেক ফাঁকফোকর রয়েছে। নির্বাচনে হারার শংকা দেখা দিলেই অনেকেই সেই সুযোগ নেন। এরপর সিলেট ব্যবসায়ী পরিষদে পক্ষে ভোটারদের   মহামূল্যবান রায় প্রত্যাশা করেন।


আরও পড়ুন
Theme Created By ThemesDealer.Com