শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৭:২৪ অপরাহ্ন

মৌলভীবাজার পলিটেকনিক এর ইলেকট্রনিক্স বিভাগের র‍্যাগ ডে অনুষ্ঠিত

জাফলং নিউজ ডেস্ক / ২৪ শেয়ার
আপডেট : বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১, ১১:১৫ পূর্বাহ্ন

 

মৌলভীবাজার প্রতিনিধি:

বাহারি রঙের মাখামাখি ও আনন্দ-কান্নার মধ্য দিয়ে মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউট (এমপিআই) ক্যাম্পাসে ইলেকট্রনিক্স শেষ পর্বের শিক্ষার্থীরা র‌্যাগ ডে পালন করেছেন। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকাল ৯টায় ইনস্টিটিউটের অডিটোরিয়ামে কেক কেটে আনুষ্ঠানিকভাবে দিবসটির উদ্বোধন করেন অত্র ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রকৌশলী মো. মিজানুর রহমান।

এ সময় তিনি ছাত্রদের উদ্দেশ্যে পরামর্শ ও দিকনির্দেশনামূলক ব্যক্তব্যও প্রদান করেন। পরে শিক্ষার্থীদেরকে ক্রেস্ট প্রদান ও তাদের টি-শার্টে অটোগ্রাফ দিয়ে দেন অধ্যক্ষ।

ক্যাম্পাসজুড়ে আজ শুধু বিদায়ের উলুধ্বনি। কখনও সাউন্ড বক্সে ডিজে গানের তালে নেচে আনন্দ উল্লাস, কখনো এক বন্ধুর সঙ্গে আরেক বন্ধুর দুষ্টুমি, বিভিন্ন ধরনের অঙ্গভঙ্গি, গায়ে রঙ মাখা ও ছিটানো, আবার কখনো একে অপরকে আলিঙ্গন করে বিদায়ের কান্নায় ভেঙ্গে পড়া। ভিন্নরকম এক দিন পালিত হয়েছে আজ এমপিআই ক্যাম্পাসে।

শিক্ষার্থী জাহাঙ্গীর কবির জানান, ক্যাম্পাসের প্রথম দিন থেকে শুরু করে অজস্র ঘটনা এদিন মনে পড়ে যায়। আসলে নাচ-গান আর ফুর্তি করে র‌্যাগ-ডে পালন করলেও মনের ভেতরে বেদনা জমা হতে থাকে। মনে হয়, কোনো একটা প্রিয় জিনিস হারাতে যাচ্ছি।

সপ্তম পর্বের শিক্ষার্থী তানজিয়া তাসনিম রুনা বলেন, বিদায় মানে কষ্ট। এই কষ্টকে ভুলতে গিয়ে শেষমেশ সবার সঙ্গে একটু আনন্দ করা। তবুও কষ্ট থেকে যায়। বন্ধুদের ছেড়ে থাকতে হবে, প্রিয় ক্যাম্পাসে আর আগের মতো প্রতিদিন আসা হবে না।

অধ্যক্ষ প্রকৌশলী মো. মিজানুর রহমান বলেন, একজন শিক্ষার্থীর জন্য ক্যাম্পাস হলো চরম ও পরম আকাঙ্ক্ষার জায়গা। ক্যাম্পাসে আসার প্রথম দিন থেকেই ক্যাম্পাস, বন্ধু-বান্ধব নিয়ে সে নানা ধরনের স্বপ্ন বুনতে থাকে। সারা দিন পইপই করে ঘুরে বেড়ানো, বন্ধুদের সঙ্গে আড্ডা, পড়ার সময় পড়াশোনা করে সময় পার করাই তার কাজ।

তিনি আরোও বলেন, একসময় সবাইকেই ক্যাম্পাস থেকে বিদায় নিতে হয়। কেউ চাকরি করবে কেউ উচ্চ শিক্ষার জন্য দেশ-বিদেশের বিভিন্ন ভার্সিটিতে ভর্তি হবে। সকলের জন্য শুভ কামনা রইল। তারা যেন ভবিষ্যতে নিজের পরিবার ও দেশের জন্য কল্যাণ বয়ে নিয়ে আসতে পারে।

জাফলং নিউজ/ডেস্ক/কামরান/এস


আরও পড়ুন
Theme Created By ThemesDealer.Com