শুক্রবার, ২৫ নভেম্বর ২০২২, ০৮:০৫ অপরাহ্ন

রাবিতে ‘স্বপ্ন-ফেরি’ কমিটি গঠন সভাপতি শরীফ সম্পাদক ফাইন

রাবি প্রতিনিধি :: / ২০ শেয়ার
আপডেট : মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২, ৩:৫১ অপরাহ্ন

“মানবতার আলোকচ্ছটায় আলোকিত হোক ভুবন’’ স্লোগানকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দ্বিতীয় বারের মতো ‘স্বপ্ন-ফেরি’ নামের সমাজসেবামূলক ও স্বেচ্ছাসেবী সংগঠনের ২০২১-২২ কার্য্য বর্ষের নতুন কমিটি ঘোষণা করা হয় ১ জানুয়ারি শুক্রবার।

ইসলামিক স্টাডিজ বিভাগের শরীফ ইবনে আহমেদকে সভাপতি ও অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মোঃ ফাইন হোসেন কে সাধারণ সম্পাদক করে ২৮ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। স্বপ্ন-ফেরি’র প্রতিষ্ঠাতা খাইরুল ইসলাম দুখুর পৃষ্ঠপোষকাতায় ০১জানুয়ারি  এই কমিটি হস্তান্তর করা হয়।

অন্যান্য সদস্যরা হলেনঃ সহ-সভাপতি রাশেদ করিম(মার্কেটিং বিভাগ), সাব্বির আহমেদ পারভেজ (প্রাণিবিদ্যা), যুগ্ম সাঃ সম্পাদকঃ তামান্না তাবাসসুম (প্রাণিবিদ্যা) যুগ্ম সাঃ লক্ষ্মণ রায় (সমাজকর্ম বিভাগ), যুগ্ম সাঃ সম্পাদক মৃতুঞ্জয় রায়(অর্থনীতি বিভাগ), সহ- সম্পাদক মেহেদী হাসান (প্রাণিবিদ্যা), সহ সম্পাদক অজয় গোস্বামী (পদার্থবিদ্যা)। সাংগঠনিক সম্পাদক হুমায়রা জান্নাত বৃতি( বাংলা বিভাগ)

সাংগঠনিক সম্পাদক, মোঃ মতিউর রহমান। (অর্থনীতি বিভাগ)সাংগঠনিক সম্পাদক, মোঃ আব্দুল্লাহ আল- রবিন। (অর্থনীতি বিভাগ)

অর্থ বিষয়ক সম্পাদক (কোষাধ্যক্ষ): মোঃ জাহিদুল ইসলাম (ইসলামিক স্টাডিজ বিভাগ ), সহ-অর্থ বিষয়ক সম্পাদক মিঠুন বিশ্বাস (অর্থনীতি বিভাগ), প্রচার সম্পাদক

সানজানা আহমেদ (অর্থনীতি বিভাগ), উপ-প্রচার সম্পাদক তমা আকতার মিম (সাংবাদিকতা), সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক টিপু সুলতান (অর্থনীতি বিভাগ), ক্রীড়া সম্পাদক সাব্বির আহমেদ শুভ (অর্থনীতি বিভাগ), সহ ক্রীড়া সম্পাদক আফসানা মিমি নিতু (অর্থনীতি বিভাগ), শিশু বিষয়ক সম্পাদক মানসুরা জাহান (প্রাণিবিদ্যা), দপ্তর সম্পাদক মোঃ আনোয়ার হোসেন (অর্থনীতি বিভাগ), উপ-দপ্তর সম্পাদক মোঃ কামরান ইসলাম (অর্থনীতি বিভাগ),উপ-দপ্তর সম্পাদক, লাকী খাতুন (অর্থনীতি বিভাগ)সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বাপ্পী সরকার (বাংলা বিভাগ) সহ সাংস্কৃতিক বিষয়ক মোঃ শান্ত ইসলাম (বাংলা বিভাগ), প্রসঙ্গত, রাবিসহ রাজশাহী শহরের নানা শিক্ষা-প্রতিষ্ঠানের কিছু মেধাবী শিক্ষার্থীরা স্বপ্ন ফেরি নামক এই স্বেচ্ছাসেবামূলক সংগঠনের সাথে যুক্ত হয়ে ও ব্যক্তিগতভাবে অনুপ্রাণিত হয়ে রাজশাহী শহরের বিভিন্ন এলাকায় পথশিশু ও সুবিধাবজ্ঞিত শিশুদের মানবিক মূল্যবোধ ও নীতিনৈতিকতা বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে পাঠদানসহ নানা সৃজনশীল কর্মসূচি পালন করে আসছিল।

এছাড়াও দুঃস্থ অসহায়দের পাশে দাঁড়িয়ে শীতবস্ত্র বিতরণ সহ অবহেলিত পিছিয়ে পড়া শিশুদের মাঝে বিভিন্ন সময়ে শিক্ষা সামগ্রী বিতরণ করেছেন। বর্তমানে তারা সবাই একত্রিত হয়ে তারুণ্যের শক্তিকে মূল পুঁজি করে নতুন উদ্যমে শুরু করতে যাচ্ছে নানান কার্যক্রম। স্বপ্ন-ফেরি নামক এই সংগঠনকে এগিয়ে নিয়ে যেতে বদ্ধপরিকর কিছুসংখ্যক শিক্ষার্থীদের নিয়ে নতুন কমিটি ঘোষণা করা হয়।

জাফলং নিউজ/ডেস্ক 


আরও পড়ুন
Theme Created By ThemesDealer.Com