শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৭:০৭ পূর্বাহ্ন

সন্ত্রাস ও দুর্নীতি দুর করার জন্য লালনের দর্শন সবচেয়ে সময় উপযোগী-এমপি হানিফ 

মাহমুদ হাসান : / ২৫ শেয়ার
আপডেট : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২, ৪:০৬ অপরাহ্ন

কুষ্টিয়ার কুমারখালীর ছেঁউড়িয়ায় তিন দিনব্যাপী বাউল সম্রাট ফকির লালন শাহের ১৩২ তম তিরোধান দিবস-২২ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৭ অক্টোবর-২২) সন্ধ্যা ৬:১৫ মিনিটের দিকে লালন মুক্তমঞ্চে এ আনুষ্ঠানিকভাবে তিরোধান দিবস উদ্বোধন করেন  আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য (এমপি) মাহবুবউল আলম হানিফ।

প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর-৩ আসনের সংসদ সদস্য (এমপি) মাহবুব উল আলম হানিফ বলেন, ‘বাউল সম্রাট লালন শাহ ছিলেন এক মহান সাধক। তার প্রাতিষ্ঠানিক শিক্ষা ছিল না। অথচ তিনি দেশ ও সমাজ নিয়ে যে বাণী গুলো দিয়েছেন তা আমাদেরকে মুগ্ধ করে। সমাজকে ভালোভাবে গড়ার জন্য কি করণীয় সে কথা তিনি বলেছেন। কীভাবে ভালো মানুষ হওয়া যায় তিনি সে কথা বলেছেন। আজকে লালনের দর্শন মানুষের মনে ধারণ করলে সন্ত্রাস, মারামারি দুর হয়ে যেতো। দেশ থেকে সন্ত্রাস, দুর্নীতি দুর করার জন্য লালনের দর্শন সবচেয়ে সময় উপযোগী।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন, কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আ ক ম সরওয়ার জাহান বাদশা, কুষ্টিয়ার পুলিশ সুপার খাইরুল আলম, কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান, হাজী রবিউল ইসলাম, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগার আলী, কুষ্টিয়া কুমারখালী উপজেলা চেয়ারম্যান, আলহাজ্ব আব্দুল মান্নান খান, কুমারখালী পৌরসভার মেয়র সামছুজ্জামান অরুন, বিজ্ঞ পিপি ও কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী, কুষ্টিয়া প্রেসক্লাব (কেপিসি) সভাপতি ও কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব রাশেদুল ইসলাম বিপ্লব।

উদ্বোধনী অনুষ্ঠানের সভায় প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাবেক উপ-উপাচার্য, প্রফেসর ড. শাহিনুর রহমান।

অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও লালন একাডেমির সহ-সভাপতি, শারমিন আক্তার ও কুমারখালী উপজেলা নির্বাহী অফিসার ও লালন একাডেমির অ্যাডহক কমিটির সদস্য বিতান কুমার মন্ডল।

উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, কুষ্টিয়া অতিরিক্ত পিপি ও লালন একাডেমীর অ্যাডহক কমিটি সদস্য অ্যাডভোকেট শহিদুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কুষ্টিয়ার জেলা প্রশাসক ও লালন একাডেমির সভাপতি মোহাম্মদ সাইদুল ইসলাম।

এবারের লালন তিরোধান দিবস-২২ আয়োজনে মরমী সাধক বাউল সম্রাট ফকির লালন সাঁইজির অমর বানী ‘মানুষ ভজলে সোনার মানুষ হবি’ প্রতিপাদ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও কুষ্টিয়া জেলা প্রশাসনের সহযোগিতায় এবং লালন একাডেমির আয়োজনে তিন দিনব্যাপী এ লালন তিরোধান দিবসের আয়োজন করা হয়েছে।

আলোচনা শেষে  লালন একাডেমির নিয়মিত শিল্পীরা লালন সংগীত পরিবেশনা করেন।


আরও পড়ুন
Theme Created By ThemesDealer.Com