শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০২:৫০ পূর্বাহ্ন

সিলেট পলিটেকনিকে সিভিল ডিপার্টমেন্টের র‍্যাগ ডে অনুষ্ঠিত

জাফলং নিউজ ডেস্ক / ২৪ শেয়ার
আপডেট : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১, ৬:৫৩ অপরাহ্ন

সিলেট পলিটেকনিকে সিভিল ডিপার্টমেন্টের র‍্যাগ ডে অনুষ্ঠিত

ক্যাম্পাস প্রতিনিধি::

নানান আয়োজনের মধ্যে দিয়ে সিলেট পলিটেকনিক ইন্সটিটিউটের সিভিল ডিপার্টমেন্টের সপ্তম পর্বের র‍্যাগ ডে উদযাপিত হয়েছে।  

প্রতিষ্ঠানের বাহিরের গেইট থেকে ভেতরের গেইট রাস্তার দু’পাশে রঙিন পতাকা দিয়ে সাজানো হয়।

এছাড়া ক্যাম্পাসের প্রধান ফটক হতে শুরু করে পুরো ক্যাম্পাস জুড়ে নানা রঙের রং দিয়ে আলপনা অঙ্কন এবং বেলুন দিয়ে সাজানো হয়। যা ছিলো চোখ পড়ার মতো। 

সোমবার ২ নভেম্বর  সকাল সাড়ে ১১ টায় কনফারেন্স রুমে অনুষ্ঠান শুরু হয়। কেক কাটার মধ্যে দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন  করেন প্রধান অতিথি অত্র প্রতিষ্ঠানের সিভিল ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান জনাব, মমতাজ উদ্দিন চৌধুরী।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আহসান কবির (ইনস্ট্রাক্টর সিভিল ডিপার্টমেন্ট) আমির হোসেন (জুনিয়র ইন্সট্রাক্টর  সিভিল ডিপার্টমেন্ট) এবং অন্যান্য শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ।

এর আগে অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের ফুলের শুভেচ্ছা দিয়ে বরণ করেন সিভিল ডিপার্টমেন্ট এর শিক্ষার্থীরা। পরে কেক কেটে শিক্ষার্থীদের খাইয়ে দেন অনুষ্ঠানে উপস্থিত প্রধান অতিথি। পরে শিক্ষকবৃন্দ উক্ত অনুষ্ঠানে উপস্থিত সকল শিক্ষার্থীদের সাথে ফটোসেশনে অংশগ্রহণ করেন। 

এরপর সকল শিক্ষার্থীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন সিভিল ডিপার্টমেন্ট এর বিভাগীয় প্রধান মমতাজ উদ্দিন চৌধুরী।  তিনি তার বক্তব্যে শিক্ষার্থীদের বিভিন্ন দিক নির্দেশনামূলক পরামর্শ দেন। বক্তব্যে বলেন, “ইঞ্জিনিয়ার হয়ে বের হয়ে যাওয়ার পর তোমরা অনেকেই চাকরি করবে। সব সময় একটা কথা মনে রাখবে, চাকরি পাওয়ার পর নিজে সৎ থাকাটা জরুরী। দেশের জন্য সব সময় ভালো কিছু করার চেষ্টা করবে। সৎ পথে  থাকবে ও খারাপ কাজ হতে বিরত থাকবে ।  ভাল কিছু করবে যা নিজ ও নিজের দেশের জন্য কল্যাণকর”। পরে একে একে বক্তব্য প্রদান করেন প্রতিষ্ঠান সিভিল ডিপার্টমেন্টর শিক্ষকবৃন্দ। 

পরে শিক্ষার্থীদের পক্ষ থেকে বিদায়ী বক্তব্য প্রদান করেন সিভিল ডিপার্টমেন্ট এর সপ্তম পর্বের শিক্ষার্থী মারজানা বেগম ও ফারজানা আক্তার। তারা তাদের বক্তব্যে  বিগত চার বছরে শিক্ষাজীবনে ঘটে যাওয়া নানা ঘটনা ও  স্মৃতি তুলে ধরে আবেগপ্রবন হয়ে পড়েন। বক্তব্য শেষে  শিক্ষার্থীদের টি-শার্ট ও ডাইরিতে অটোগ্রাফ দেন  শিক্ষকবৃন্দ।

জাফলং নিউজ/ডেস্ক/সোহানা


আরও পড়ুন
Theme Created By ThemesDealer.Com