বুধবার, ১৫ মে ২০২৪, ০৬:৩৮ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট অগ্রণী ব্যাংক সিলেট অঞ্চল এর কমিটি গঠন

সিলেট প্রতিনিধি / ১৫৩ শেয়ার
আপডেট : মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩, ১:১১ অপরাহ্ন

বাঙালি জাতীয়তাবাদ, মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উদ্বুদ্ধ এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মানের সত্য সারথি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের অগ্রণী ব্যাংক সিলেট অঞ্চলের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

৩০ জানুয়ারী সোমবার এই কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটিতে সভাপতির দায়িত্ব পেয়েছেন অগ্রণী ব্যাংক সুবিদবাজার শাখার ব্যবস্থাপক রুবেল আহমদ।  তামাবিল শাখার ব্যবস্থাপক মো. আশরাফুল আলমকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে ।

সাধারণ সম্পাদক মো. আশরাফুল আলম বলেন, নবগঠিত এই কমিটি জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে বঙ্গবন্ধুকন্যার এগিয়ে যাবার পথকে নিরবিচ্ছিন্ন করতে ভূমিকা রাখবে।

উল্লেখ্য, বঙ্গবন্ধু হত্যাকারীদের বিচার, জনগণের ভোট ও ভাতের অধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠা এবং যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে ১৯৭৬ সালে ২৬ সেপ্টেম্বর চলচ্চিত্রকার আলমগীর কুমকুম, চিত্রনায়িকা কবরী, চিত্রনায়ক আলমগীরের নেতৃত্বে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট গঠিত হয়। ১৯৭৮ সালে সাংস্কৃতিক জোট সংগঠনের কর্মীরা প্রথম রাজপথে আন্দোলন-সংগ্রাম শুরু করেন। সারাহ বেগম কবরী সে সময় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।


আরও পড়ুন