বৃহস্পতিবার, ০৮ জুন ২০২৩, ০২:৩০ অপরাহ্ন

জাফলং ভ্যালি বোর্ডিং স্কুলের ৪০ জনের মধ্যে ৩৯ জিপিএ-৫

জাফলং নিউজ ডেস্ক / ৯৯ শেয়ার
আপডেট : বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৩, ১১:৫৯ পূর্বাহ্ন

জৈন্তাপুর সিলেটের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান জাফলং ভ্যালি বোর্ডিং স্কুল ২০২২ সালের এইচএসসি পরিক্ষায় ৩৯ জন জিপিএ-৫ সহ শতভাগ কৃতিত্ব অর্জন করেছে।

জাফলং ভ্যালি বোর্ডিং স্কুল এর জহিরুল আলম জানান, এটি আমাদের তৃতীয় তম ব্যাচ। এ বছর ৪০ জন শিক্ষার্থীর মধ্যে ৩৯ জন জিপিএ-৫ পায়। বাকি এক জন জিপিএ-৪। শিক্ষার্থীদের এ সাফল্যে অভিভাবক, শিক্ষার্থী ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা দারুণ উচ্ছ্বসিত।

তিনি আরো জানান, আমাদের প্রথম ব্যাচে পরিক্ষার্থী ছিলো ৬২ জন তবে করোনা মহামারির জন্য ফলাফল অটো পাশ হয়। ২য় ব্যাচে আমাদের পরিক্ষার্থী ছিলো ১৮ জন এবং তার ১৪ জনই জিপিএ-৫ পান। বরাবরের মতো এবারও আমরা সাফল্য অর্জন করতে পেরেছি। এবার সিলেট জেলা সহ বাংলাদেশের খ্যাতিমান শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে অসাধারন কীর্তি। ভালো ফলের পাশাপাশি একজন শিক্ষার্থীকে ভালো মানুষ হওয়ার সব ধরনের গুণাবলি এখানে আয়ত্ত করতে সহায়তা করা হয়।

হাফিজ আহমেদ মজুমদারের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান এই জাফলং ভ্যালি বোর্ডিং স্কুল। ২০১৮ সালে ৬ষ্ঠ থেকে অষ্টম শ্রেনি এবং একাদশ শ্রেনিতে প্রথম ব্যাচ ভর্তির মাধ্যমে এ প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করে।

এমন শিক্ষা প্রতিষ্ঠান প্রায় বিরল কেন এমন বলছি? কারন, জৈন্তাপুর সিলেটের শ্রীপুরে প্রতিষ্ঠিত নান্দনিক এই প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা বেড়ে উঠছে প্রকৃতির সান্নিধ্যে। চারিপাশে প্রকৃতি আর চা বাগান এবং অন্য পাশে ভারতের মেঘালয় পাহাড় তার সাথে স্পষ্ট পাহাড়ি ঝরনা।
প্রায় ১৫০ একর পাহাড়ি ভূমির ভাজে ভাজে শৈল্পিক অবকাঠামো নিয়ে কেবল ছাত্রদের জন্য প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানটির ভেতরে ছোট-বড় মিলিয়ে আটটি টিলা রয়েছে, যার ছয়টিতেই চা-বাগান। টিলার মাঝখানে তিনটি ফুটবল মাঠ, একটি বড় ক্রিকেট মাঠ ও তিনটি ভলিবল মাঠের পাশাপাশি অভ্যন্তরীণ খেলাধুলারও সুযোগ রয়েছে। রয়েছে মাল্টিমিডিয়া ক্লাসরুমের সুবিধা। আইসিটি ল্যাব ও সমৃদ্ধ পাঠাগার নিয়মিত ব্যবহার করা শিক্ষার্থীদের জন্য বাধ্যতামূলক। পাঠ্যপুস্তকের পাশাপাশি বিজ্ঞান, ডিজিটাল প্রযুক্তি ও কারিগরিনির্ভর জ্ঞান অর্জনেও তারা নিয়মিত পাঠ নিচ্ছে। যেমন প্রাকৃতিক, তেমনই মানসম্মত পড়াশোনা।


আরও পড়ুন