শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

আইসিসির সেরার দৌড়ে সিলেটের নাসুম

ডেস্ক নিউজ::  / ১৭৪ শেয়ার
আপডেট : বুধবার, ৬ অক্টোবর, ২০২১, ৭:৫১ অপরাহ্ন

মুশফিকুর রহিম, সাকিব আল হাসানের পর এবার আইসিসির মাস সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে আছেন নাসুম আহমেদ। সেপ্টেম্বর মাসে আন্তর্জাতিক ক্রিকেটের পারফরম্যান্স বিবেচনায় বুধবার টাইগার স্পিনারকে মনোনয়ন দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

 

বরাবরের মতো আইসিসির ‘মাসের সেরা খেলোয়াড়’ পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন ৩ ক্রিকেটার। তারা হলেন- বাংলাদেশের নাসুম আহমেদ, যুক্তরাষ্ট্রের জাসকারান মালহোত্রা ও নেপালের সন্দ্বীপ লামিচানে।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে ধারাবাহিক পারফরম্যান্স বিবেচনায় মনোনয়ন পেয়েছেন নাসুম আহমেদ। গেল মাসের শুরুতে দেশের মাটিতে অনুষ্ঠিত এই সিরিজে নাসুম আহমেদ খেলেছেন পাঁচ টি-টোয়েন্টিতেই, শিকার করেছিলেন ৮ উইকেট। তবে তার ইকোনোমি ছিল যথেষ্ট ভালো। দলের ৩-২ ব্যবধানে সিরিজ জয়ে তিনি রেখেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা। তারই ফলশ্রুতিতে আইসিসির সেরার তালিকায় উঠে এসেছেন তিনি। এদিকে তার প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন নেপালের অন্যতম ক্রিকেটার সন্দ্বীপ লামিচানে। আইসিসির ওয়ার্ল্ড কাপ সুপার লিগের দ্বিতীয় স্তরে দারুণ বোলিং করেছেন তিনি। গেল মাসে ৬ ওয়ানডেতে তিনি তুলে নিয়েছেন ১৮ উইকেট।

আর এ তালিকার তৃতীয় জন, জাসকারান মালহোত্রা মনোনয়ন পেয়েছেন একটি ম্যাচ দিয়েই। পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচে তিনি এক ওভারেই হাঁকিয়েছেন ছয়টি ছক্কা। সেদিন আন্তর্জাতিক ক্রিকেটে এক ওভারে ছয় ছক্কা হাঁকানো ব্যাটারের তালিকায় চতুর্থজন হিসেবে নাম লেখান তিনি।
এদিকে নারী ক্রিকেটারদের মধ্যে সেরা হওয়ার দৌড়ে আছেন ইংলিশ ক্রিকেটার চার্লি ডিন ও হিদার নাইট এবং দক্ষিণ আফ্রিকান লিজলি লি।
আইসিসি চলতি বছরের জানুয়ারি মাস থেকে চালু করেছে মাস সেরা খেলোয়াড় বাছাইয়ের প্রক্রিয়া। মে মাসের পারফরম্যান্স অনুযায়ী এই খেতাবের জন্য মনোনয়ন পেয়েছিলেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম, পরে তার হাতেই ওঠে মাস সেরা খেলোয়াড়ের পুরস্কার।

এরপর জুলাই মাসে সাকিব পেয়েছিলেন সেরা হওয়ার মনোনয়ন এবং পেয়েছেনও সেরার স্বীকৃতি। এবার এ তালিকায় যুক্ত হলো নাসুম আহমেদের নাম। তিনি সেরা হবেন কি? চুরান্ত ফলাফল জানতে অপেক্ষা করতে হবে আরও কিছুদিন।
 
জাফলং নিউজ/ডেস্ক/


আরও পড়ুন